শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিন্দুকছড়ি জোনের মাসিক আইনশৃংখলা মতবিনিময় সভা অনুষ্ঠিত

এস এম মহিউদ্দিন,

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সিন্দুকছড়ি জোন কর্তৃক সেনাবাহিনীর ৩ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাসিক নিরাপত্তা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮আগষ্ট রবিবার বেলা ১২টায় পাহাড়ের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তার বিষয়ে আলোচনা শুরুকালে জোন অধিনায়ক লে. কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা পিএসসি জি এর সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, সেনাবাহিনী উপদস্ত কর্মকর্তা, মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, গুইমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান মেমং মারমা, গুইমারা প্রেসক্লাব সভাপতি ও প্রবীন সাংবাদিক নুরুল আলম, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরীসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক।

এসময় বক্তব্য রাখেন, মানিকছড়ি থানার এসআই মোঃ নাজমুল হোসেন, সিন্দুকছড়ি মৌজার হেডম্যান সুইনুপ্রু চৌধুরী, সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদাক মারমা, সিন্দুকছড়ি বাজার কমিটির সহ-সাধারণ সম্পাদক আবুল বাশার, খাগড়াছড়ি নাগরিক পরিষদের সহ-সভাপতি মোক্তাদের হোসেন সহ আরো অন্যান্যরা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা লে.কর্নেল সৈয়দ পারভেজ মোস্তফা পি এস সি জি কে সিন্দুকছড়ি জোনের দিত্বীয় মাসিক সভায় উপস্থিত নেতৃবৃন্দদের দৃষ্টি আকর্ষন করে বিভিন্ন সমস্যা এবং দিক নিদের্শনা মূলক বক্তব্য রাখেন। সামাজিক অবকাঠামোর উন্নয়ন, জোনের দায়িত্বপূর্ণ এলাকা আইন-শৃঙ্খলা রক্ষা, সড়ক দুর্ঘটনা, পানি নিষ্কাশন, পাহাড় কাটা, অবৈধ কাঠ পাচার, বাজারের নিয়ম শৃঙ্খলা, মাদকদ্রব্য চোরাচালান প্রতিরোধ ও শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের বিষয় তুলে ধরেন এবং পরিশেষে সভাপতি বলেন, পার্বত্য অঞ্চলের পাহাড়ি-বাঙ্গালী শান্তি সম্প্রতি বজায় রেখে সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করে শান্তি বজায় রাখতে হবে।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...