শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাগেরহাটে লতিফ মাস্টার ফাউন্ডেশন দিল ৫০০ চক্ষু রোগীর ফ্রি চিকিৎসা

কামরুজ্জামান শিমুল বাগেরহাট জেলা প্রতিনিধি:

বাগেরহাট জেলা সদরের বেশরগাতী গ্রামে বায়তুল লতিফ জামে মসজিদ কমপ্লেক্স প্রাঙ্গনে বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে দিনব্যাপী এই চক্ষু শিবিরের উদ্ধোধন করেন লতিফ মাস্টার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা রফিকুল ইসলাম জগলু।

বিনামূল্যে চক্ষু শিবিরের উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লতিফ মাস্টার ফাউন্ডেশনের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম, পরিচালক জহুরা জান্নাত, ডা. নিশাত তাসনিম, খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল অ্যাসিস্ট্যান্ট সার্জন ডা. আসিফ হুসাইন, অ্যাসিস্ট্যান্ট সার্জন ডা. আবুল কালম আজাদ ও বিএনএসবি’র তথ্য কর্মকর্তা মীর মিজানুর রহমান।

উন্নয়ন স্বেচ্ছাসেবা কার্যক্রম (উসেকা), লতিফ মাষ্টার ফাউন্ডেশন, খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল ও কুয়েত রিলিফ সোসাইটির আয়োজনে দিনব্যাপী বিনামূল্যে এই চক্ষু শিবিরে পাঁচ শতাধিক রোগীর প্রাথমিক চোখের চিকিৎসা দেওয়া হয়। লেন্স সংযোজনসহ ৫০ জন রোগীকে চোখের ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতালে এই ৫০ জন রোগীকে আজই নিয়ে যাওয়া হয়েছে। আগামীকাল থেকে তাদের চোখের অপারেশন শেষে চিকিৎসা সম্পূর্ণ ফ্রি দেওয়া হবে। এমনকি এ কদিনের তাদের আসা-যাওয়া খাওয়া- দাওয়া সহ সকল খরচ লতিফ মাস্টার ফাউন্ডেশন বহন করবেন বলে জানানো হয় আয়োজক কমিটির পক্ষ থেকে।

থেকে আরও পড়ুন

সদাকাতুল ফিতর এর মূল্য নির্ধারণ সর্বনিম্ন ১১৫ টাকা। চলতি রমজান মাসের  ফিতরার হার নির্ধারণ...

কুড়িগ্রামে বরাদ্দ না পেয়ে স্থানীয়রা সেচ্ছাশ্রমের মাধ্যমে নিজেরাই সড়ক নির্মাণ করছেন। কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস...

কুড়িগ্রাম জেলার গাও-গ্রামের নারীদের হাতের তৈরি টুপি মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে।...

বাগেরহাটের ফকিরহাটসহ দেশের বিভিন্ন এলাকায় চাকুরী দেওয়ার কথা বলে টাকা নিয়ে আত্মসাৎ ও প্রতারণার...