back to top
শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪
৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সাগরে জেলের জালে ভোল মাছ, ১ টির দাম ১ লাখ ৯০ হাজার টাকা

কামরুজ্জামান শিমুল বাগেরহাট জেলা প্রতিনিধি:

সাগর থেকে ইলিশ না পেয়ে হতাশ হয়ে ফেরার পথে জাল ফেলে একটি ভোল মাছ পেয়েছে। মাছটির ওজন হয়েছে সাড়ে ১৯ কেজি এবং বিক্রি হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকায়। বাগেরহাটের মৎস্য অবতরণ কেন্দ্র কেবি বাজারে শুক্রবার (১৯ আগস্ট) সকালে অলিল খলিফা নামের এক ব্যবসায়ী মাছটি কিনে নেন। এ সময় মাছটি দেখতে উৎসুক জনতার ভিড় লক্ষ্য করা যায়। বুধবার (১৭ আগস্ট) রাতে বরগুনার পাথরঘাটা এলাকার মাছ ব্যবসায়ী মাসুমের ‘এফবি আলাউদ্দিন’ নামের ফিশিং ট্রলারের জেলেরা মাছটি বঙ্গোপসাগর থেকে ধরে আনেন।

ট্রলারের মাঝি আবু জাফর বলেন, ‘সাগরে আবহাওয়া খারাপ থাকায় ইলিশ জালে ধরা পড়ছে না। তাই বাড়ি ফেরার শেষ মুহূর্তে সাগরে জাল ফেলা হয়। রাতে জাল টানার সময় ভোল মাছটি পাওয়ায় খুশি হয়েছি। কারণ এই মাছটির দাম অনেক।

মাছটির ক্রেতা মো. অলিল খলিফা বলেন, ‘মণ ৫ লাখ টাকা হিসাবে সাড়ে ১৯ কেজি ওজনের মাছটি এক লাখ ৯০ হাজার টাকায় কিনেছি। এখন এই মাছটি বরফ দিয়ে পারেরহাট নেওয়া হবে। সেখান থেকে চট্টগ্রামে পাঠানো হবে। আশা করি মাছটি বিক্রি করে ৫০ হাজার টাকার বেশি লাভ করতে পারবো।

বাগেরহাট মৎস্য অবতরণ কেন্দ্রের আড়তদার সমিতির সভাপতি শেখ আবেদ আলী বলেন, সাগরে ভোল মাছ খুব কম পাওয়া যায়। বড় জোর দু-একটি মাছ পাওয়া যায় বছরে। আমি যতদূর জানি এই মাছ থেকে ওষুধ তৈরি করা হয়। ভোল মাছ অনেক দামে বিক্রি হয়।

থেকে আরও পড়ুন

ক্ষমতাচ্যুৎ শেখ হাসিনা সরকারের ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী (জাভেদ) শুধু যুক্তরাজ্যেই ৩৬০টি বাড়ির মালিক। এর...

নির্বাচন কমিশনের (ইসি) সাবেক প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, কে এম নূরুল হুদা...

রাজধানীসহ সারা দেশে বাংলাদেশ সেনাবাহিনীকে বিশেষ নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দিয়েছে সরকার। সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের...

দেশের রাজনৈতিক দলগুলোকে গোষ্ঠীস্বার্থ নয়, জনগণের আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু নতুন বাংলাদেশে যে...