back to top
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪
৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ময়মনসিংহের সীমান্ত এলাকায় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্ত হয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ চারজনকে আটক করেন এলাকাবাসী। পরে তাঁদের পুলিশে দেন তাঁরা। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চাঁন মিয়া। তাদের সঙ্গে আরো দুইজন হলেন, একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জেমসন মাহবুব ও ড্রাইভার সেলিম।

ওসি চাঁন মিয়া বলেন, আজ সোমবার সকাল ছয়টার দিকে ধোবাউড়া সীমান্তে একটি প্রাইভেট কারসহ চারজনকে আটক করে পুলিশে দেন এলাকাবাসী।

আটক হওয়া প্রাইভেটকার। ছবি: সংগ্রহীত

তারা একটি প্রাইভেটকার নিয়ে সীমান্তের দিকে যাচ্ছিলেন। পরে রবিবার রাতে সীমান্ত এলাকা থেকে তাদের ধাওয়া দিয়ে আটক করে এলাকাবাসী।

একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মাহাবুবুর রহমান বলেন, ‘আমার বাড়ি ময়মনসিংহ সদরে, আমাকে আমার স্যার মোজাম্মেল হোসেন বাবু সীমান্তে দিয়ে আসার কথা বলেন। তারপর আমি নিয়ে আসার পথে দশটি মোটরসাইকেল পথ রুদ্ধ করে।

আমাদেরকে আটকিয়ে কিল ঘুশি দিয়ে, আমাদের কাছে থাকা টাকা পয়সা চেক করে কি সব কিছু নিয়ে যায়। কি কি নিছে আমি বলতে পারবো না।’

শ্যামল দত্ত বলেন, ‘আমার কাছে থাকা ৩০ হাজার টাকা নিয়ে যায় তারা।

ওসি চাঁন মিয়া বলেন, চারজন ধোবাউড়া-পূর্বধলা সীমান্তবর্তী এলাকা থেকে আটক হন। বর্তমানে তাঁরা থানা-পুলিশের হেফাজতে আছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শ্যামল দত্ত দৈনিক ভোরের কাগজের সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক। একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন মোজাম্মেল বাবু।

এর আগে সপরিবারে ভারতে যাওয়ার সময় শ্যামল দত্তকে আটকে দিয়েছিল ইমিগ্রেশন পুলিশ।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি সপরিবারে ভারতে ঢোকার চেষ্টা করেন।

শ্যামল দত্ত জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক। আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ ইন্সপেক্টর মো. খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেছিলেন।

তিনি তখন জানান, বিকেলে শ্যামল দত্ত তার স্ত্রী ও কন্যাকে নিয়ে ইমিগ্রেশনে প্রবেশ করেন। পুলিশের বিশেষ শাখা (এসবি) থেকে দেশ ত্যাগে তার নিষেধাজ্ঞা থাকার বিষয়টি জানানো হয়। বিকেল সাড়ে ৪টার দিকে শ্যামল দত্তকে স্ত্রী-কন্যাসহ ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়।

থেকে আরও পড়ুন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা যদি আওয়ামী লীগের মতো শুরু করি,...

ইসলামী ব্যাংক আগ্রাবাদ কমার্শিয়াল এরিয়া ব্রাঞ্চের আয়োজনে ওলামা মাশায়েখদের সাথে আজ এক মতবিনিময় সভা...

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ হত্যা...

কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা....