শনিবার, সেপ্টেম্বর ৭, ২০২৪
২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবপুরে চেয়ারম্যান কর্তৃক সাংবাদিকদের সরাসরি হুমকি

 

হবিগঞ্জের মাধবপুরে সোনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদেরকে সরাসরি কেটে ফেলার হুমকি দিয়েছেন শাজাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ চৌধুরী ।

মঙ্গলবার (১৪ মে) দুপুরে চৌমুহনি ইউনিয়ন এলাকায় সোনাই নদী থেকে অবৈধ ভাবে বালি উত্তোলনের খবরে উপজেলার ৪ সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে গেলে দেখা যায় অফিস ফাঁকি দিয়ে তিনি বালু ব্যবসায় মত্ত। ৬ নং শাহজাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান (বালি চেয়ারম্যান) পারভেজ চৌধুরীর উপস্থিতিতে সাংবাদিকদের ছবি তোলার সময় তার লোকদের দা আনার অর্ডার দেন, এবং গাড়ির টায়ারে ফেলে কুপিয়ে কাটার নির্দেশ দেন । তখন তার দলের লোকেরা কেউ কেউ হাসাহাসি করেন । এ সময় তিনি জোর গলায় সাংবাদিকদের বলেন জগদীশপুর থেকে চৌমুহনীর বুড্ডা পর্যন্ত সমস্ত সোনাই নদী এবং এলাকার বালু মহাল ডিসি অফিস থেকে তার ইজারা নেওয়া ।
জানা যায়, একটি বালু মহাল ইজারার নামে উপজেলার ৬ নং শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাধবপুর উপজেলার সাবেক বিএনপি’র আহ্বায়ক পারভেজ হোসেন চৌধুরী একটি শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে সোনাই নদী থেকে অবৈধভাবে কোটি কোটি টাকার বালু উত্তোলন করে বিক্রি করছেন । এতে করে ইজারার নামে সরকারের লক্ষ লক্ষ টাকার রাজস্ব হারাচ্ছে ।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানান, বর্তমানে সোনাই নদীর কোথাও কোন ইজারা নাই । তবে পুরো বিষয়টা জানতে উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করার পরামর্শ দেন ।

এ ব্যাপারে উপজেলা ভূমি অফিসে যোগাযোগ করা হলে , সহকারী কমিশনার ভূমি রাহাত বিন কুতুব জানান,, এ ব্যাপারে একটি রিট করা আছে,, উপজেলা ইঞ্জিনিয়ার এর সাথে যোগাযোগ করলে পুরো বিষয়টা জানতে পারবেন ।
উল্লেখ্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ চৌধুরী বিশাল সিন্ডিকেটের মাধ্যমে রাতের আধারে সোনাই নদীর বালু অবৈধ ভাবে বিক্রি করে আসছে। এতে করে সরকার যেমন রাজস্ব হারাচ্ছে ঠিক তেমনি এলাকার রাস্তাঘাটের অবস্থা ভয়াবহ ক্ষতির সম্মুখীন হচ্ছে।

থেকে আরও পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনকে ‘জুলাই গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘর’ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার।...

ঢাকার সাভারের আশুলিয়ায় গতকাল বৃহস্পতিবারও শ্রমিক বিক্ষোভ হয়েছে। বিক্ষোভের মুখে গতকাল সেখানে ১২৯টি পোশাক...

সম্পূর্ণ বিচার না হওয়া পর্যন্ত ফ্যাসিবাদীরা দেশে পুনর্বাসনের সুযোগ পাবে না। মানবতাবিরোধী অপরাধী হিসেবে...

বাংলাদেশের ছয় ছাত্রনেতার বিরুদ্ধে ভারতবিরোধী জনতাকে উসকে দেয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত...